এক অ্যাপে সব পুলিশের নম্বর


সারা দেশের সব পুলিশের নম্বর নিয়ে অ্যাপ তৈরি করেছেন পুলিশ সদস্য মো. নাসির উদ্দিন। বর্তমানে গাজীপুর জেলার কালিয়াকৈর থানার কম্পিউটার অপারেটর হিসেবে কাজ করছেন তিনি।
স্মার্টফোনের জন্য সারা দেশের সব ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) থেকে শুরু করে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) পদমর্যাদার এবং বাংলাদেশের সব থানায় নিয়োজিত কর্তব্যরত কর্মকর্তাদের ব্যবহূত সরকারি নম্বর পাওয়া যাবে ‘বাংলাদেশ পুলিশ ফোনবুক’ নামের এই অ্যাপে।
অ্যাপটিতে পুলিশের প্রধান কার্যালয়, বিভিন্ন রেঞ্জ পুলিশ, সারা দেশের সব মহানগর পুলিশ, শিল্প পুলিশ, হাইওয়ে পুলিশ, রেলওয়ে পুলিশ (জিআরপি), পুলিশের বিশেষ শাখা (এসবি), অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), রিভার পুলিশ, টুরিস্ট পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), পুলিশের টেলিকম এবং ইনফরমেশন মিডিয়া, পুলিশ প্রশিক্ষণ কেন্দ্র (পিটিসি), রাজারবাগ পুলিশ হাসপাতাল, র্যাবের গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সব নম্বর পাওয়া যাবে। অ্যাপে রয়েছে নির্দিষ্ট নম্বর সার্চ করার ব্যবস্থাও।
মো. নাসির উদ্দিন প্রথম আলোকে বলেন, ‘সাধারণ মানুষের উপকারে লাগার জন্যই এ অ্যাপটি তৈরি করেছি। যত বেশি মানুষ এ অ্যাপের মাধ্যমে উপকার পাবে, তত ভালো।’
হিসাববিজ্ঞানে স্নাতকোত্তর সম্পন্ন করা নাসির উদ্দিন কম্পিউটার বিজ্ঞান ও প্রোগ্রামিং বিষয়ে ডিপ্লোমা করেছেন। নিজের একান্ত ইচ্ছাতেই অ্যাপটি তৈরি করেছেন বলে জানান তিনি। মাত্র ১ দশমিক ৯ মেগাবাইটের এ অ্যাপটি বিনা মূল্যে অ্যান্ড্রয়েড প্লে স্টোর থেকে পাওয়া যাবে। প্রতি সপ্তাহে অ্যাপটি হালনাগাদও করা হয়। অ্যাপটি ডাউনলোড করার জন্য প্লে ষ্টােরের সার্চ বক্সে লিখুন Bangladesh Police বাংলাদেশ পুলিশ অথবা এখানে ক্লিক করুন
Share this article :
 
Copyright © 2018. নির্জন বাংলা - All Rights Reserved
Template Created by নির্জন বাংলা